• সন্ধ্যা ৭:৪১ মিনিট শনিবার
  • ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা
জেলা পরিষদ নির্বাচনে সোনারগাঁ থেকে সেয়ানে সেয়ানে লড়াই

জেলা পরিষদ নির্বাচনে সোনারগাঁ থেকে সেয়ানে সেয়ানে লড়াই

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচন নিয়ে এখন শহরময় ছাড়িয়ে জেলা উপজেলা পর্যায়ে ব্যাপক আলোচনা চলছে। ইতোমধ্যে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ থেকে বিনা প্রতিদ্ধন্ধিতায় নির্বাচিত হয়েছেন মহানগর আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বাবু চন্দন শীল। জেলা পরিষদ নিবাাচনে ইতোমধ্যে দুটি ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্ধিতায় সদস্য প্রার্থী পাশ করেছে।

এদিকে জেলা পরিষদের সোনারগাঁ উপজেলা তিন নম্বর ওয়ার্ডে যারা মনোনয়ন জমা দিয়েছে তাদের মাঝে হাড্ডা হাড্ডি লড়াইয়ের আলোচনা চলছে।

এখান থেকে ৪ জন প্রার্থী মনোনয়ন জমা দিলেও প্রত্যহারের শেষ দিনে দুই জন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন। তারা হলেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা ফারুক ওমর, এনামুল হক বিদ্যুৎ।

অপরদিকে সোনারগাঁ উপজেলা তিন নম্বর ওয়ার্ড দশটি ইউনিয়ন এবং একটি পৌরসভা রয়েছে। তবে পৌরসভায় প্রশাসক নিয়োগ থাকায় এবার ১০টি ইউনিয়নের জনপ্রতিনিধিদের নিয়ে ভোট গ্রহন হবে। সোনারগাঁ থেকে আওয়ামী লীগের প্রার্থী রয়েছেন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সাবেক সদস্য ও জেলা পরিষদের সাবেক সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম ও জেলা জাতীয়পার্টির সাধারণ সম্পাদক আবু নাঈম ইকবাল।

তাই রাজনৈতিক বোদ্ধ মহলের মতে ক্ষমতাসীন দলের প্রার্থীর সাথে জাপার প্রার্থীর সাথে লড়াই হবে। তবে ইকবালের সাথে সোনারগাঁয়ের জাতীয় পার্টির এমপির আশীর্বাদ রয়েছে।

তবে এই নির্বাচনে কেউ কাউকে এবার ছেড়ে দিবে না বলে জানান। প্রত্যেকেই নিজের শক্ত অবস্থান নিয়ে মাঠে ভোটারদের ধারে ধারে যাচ্ছে। তাদেরকেও ভোটাররা ভালো সারা দিচ্ছে। কিন্তু সকলেই জয়ের বেপারে আশাবাদি।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী ও সাবেক জেলা পরিষদের সদস্য মাসুম জানান, জেলা পরিষদের সদস্য হয়ে সোনারগাঁয়ের বিভিন্ন মসজিদ মাদরাসাসহ যেখানে যে বলেছে সেখানে জেলা পরিষদের অর্থায়নে ও নিজের অর্থ দিয়ে উন্নয়ন করেছি। জনপ্রতিনিধিরা আমাকে ভোট দিয়ে জয়ী করবে আমি বিশ্বাস করি।

এব্যাপারে জেলা পরিষদের সদস্য আবু নাঈম ইকবাল জানান, গত জেলা পরিষদ নির্বাচনে আমি প্রতিদ্ধন্ধিতা করেছিলাম। সে নির্বাচনে প্রতিদ্ধন্ধি প্রার্থীর সাথে ভোটে ড্র করি। অবশেষে ভাগ্যের কাছে আমি হার মেনেছি। এবারও আমি প্রার্থী হয়েছি আল্লাহ চাহে তো জনপ্রতিনিধিরা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন। তিনি আরো জানান, তিনি জনপ্রতিনিধি না হলেও শিক্ষা ও ক্রীয়াঙ্গনে অনেক উন্নয়ন করেছেন। তিনি নির্বাচিত হলে মসজিদ মাদ্রাসা ও অবকাঠামো উন্নয়নে কাজ করে যাবেন।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচন-২০২২ আগামী ১৭ অক্টোবর সোমবার অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তরিখ আগামী সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৮ সেপ্টেম্বর। আপীলের শেষ তারিখ ২১ সেপ্টেম্বর। প্রত্যাহারের শেষ তারিখ ২৫ সেপ্টেম্বর। প্রতিক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর এবং ভোট গ্রহন ১৭ অক্টোবর।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution